গ্রাফিক্স ডিজাইন শিখতে কতদিন সময় দিন সময় লাগতে পারে।

আগস্ট ১৫, ২০২২

 বন্ধুরা আমাদের অনেকের মনে এ প্রশ্ন টা থাকে যে , আমি গ্রাফিক্স ডিজাইন শিখতে চাই এখন গ্রাফিক্স ডিজাইন শিখতে আমার কেমন সময় লাগবে বা কত দিনের মধ্যে আমি ভালো গ্রাফিক্স ডিজাইনার হতে পারি।




আসলে এ বিষয় টা কেউ আপনাতে সঠিক ভাবে বলতে পারবে না, কারণ  কাজ শিখা টা আপনার জ্ঞানের উপর ডিপেন্ট করে। আপনার যাদ সাধারণ আইডিয়া ভালো হয় তাহলে আপেনি অনেক কম সময়ে কাজ শিখে শেষ করতে পারবেন। তা 2-3 মাস ও হতে পারে। তবে এটা মনে রাখবেন আগ্রহ থাকলে সব সম্ভব আমি আমার কথা বলি আমি নিজই 1 মাস 15 দিনে সব কাজ শিখা শেষ করছি। শুধু কাজ শেষ করে বসে থাকি নাই আরো 3-4 মাস শুধু মাত্র কাজ কে আরো এডভান্স করার জন্য অনেক ডিজাইন দেখে দেখে ডিজিইন করছি।  তাই আমি বলবো আপনার জ্ঞান এর উপর ডিপেন্ট করে আপনার কাজ শিখার সময় 

তবে সাধারণত আপনি যদি ফ্রিলান্সিং করার জন্য কাজ শিখেন তাহলে আপনাকে কম পক্ষে 3-4 মাস কাজ শিখা লাগবে এর পরে আসেন কাজ শিখা শেষ আপনাকে পেক্ট্রিস করতে হবে। আপনার ডিজাইনের লুক/ লো-কোয়ালিটি হলে চলবে না, কারণ আপনার আগে আপনার  চাইতে আরো অনেক ভালো ডিজাইনার লাইনে দাড়িড়ে আছে, আপনি যদি তাদের কে পাড়ি দিয়ে সামনে  এগিয়ে যেতে চান আপনাকে করতে হেবে কঠিন পরিশ্রম তার জন্য আপনাকে সময় দিতে হবে 1 বছরের মত। আপনার মনে এমন একটা আশা/ভাব থাকবে যে আমি যিদি  আমার এ কোয়লিটি ডিজাইন মার্কেটে বা কোন বায়ারের কাজে লাগাই তখন আমার ডিজাইন টা তার চাহিদা পুরণ করবে তখনি আপনি মার্কেটে চলে আসতে পারেন তার আগে আমার থেকে আপনার জন্য একটাই আদেশ মার্কেটে এস মার্কেট নষ্ট করবেন না। 

আশা করি আজকে অনেক গুলা বিষয় আপনার ভালো আইডিয়া হয়ে আপনার কোন বিষয় জানার দরকার হলে কমেন্ট করতে পারেন ভালো লাগলে সাবস্ক্রাইকরে রাখবেন। 

 আরো বিস্তারিত গ্রাফিক্স সম্পর্কে জনতে বিজিট করুন। https://www.youtube.com/c/Freelancerosman/videos



Share this

Related Posts

Previous
Next Post »